আপডেটঃ
কক্সবাজারের  হাফেজ ইয়াসিন আরাফাত সংবর্ধিতরোহিঙ্গারা আগের মতোই নৃশংসতার ঝুঁকিতে : ইউরোপীয় পার্লামেন্টউখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ছাত্রলীগের কেন্দ্রীয় সম্পাদক এসএম জাকির হোসাইন এর ঔষুধ বিতরণ:স্বার্থপর নিষ্ঠুর সমাজের উৎপাদন ধর্ষকউন্নয়নের প্রতীক নৌকাকে জয়ী করতে ঐক্যবদ্ধ হোন- সাফিয়া খাতুনঅনার্স ৪র্থ বর্ষের ফল প্রকাশসোমবারই চালু হচ্ছে ফোর-জিসমুদ্র সৈকতের বীচ কর্মী শহিদুল্লা রানার চাদাঁবাজিতে অতিষ্ঠ সাধারন হকাররা।নেগেটিভ চরিত্রেও বাজিমাত করেছেন এই নায়করা!নতুন আইনে সৌদিতে বেকার হবেন কয়েক লাখ শ্রমিকশ্রীলঙ্কার সিরিজ জয়, না টাইগারদের ঘুরে দাঁড়ানো?বেগম জিয়ার মুক্তি ছাড়া নির্বাচনে যাবে না বিএনপিসাতকানিয়ায় নদী ভাঙন প্রতিরোধ বাঁধ ধসে যাওয়ার আশঙ্কাশার্শায় ধর্মসভায় উস্কানিমুলক বক্তব্য দেয়ায় মাওলানা আল গালিব গ্রেফতারকারাবন্দিদের মাঝে আইনগত সহায়তা বৃদ্ধি বিষয়ক সভা

চট্টগ্রাম টেস্ট : যা বললেন মুশফিক

Tiger-Mosfiq.jpg

ওয়ান নিউজ ক্রীড়া ডেক্সঃ চট্টগ্রাম টেস্টে পরাজয়ের জন্য প্রথম ইনিংসে আরো বড় সংগ্রহ না হওয়াকে দায়ী করলেন বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহীম। বুধবার বাংলাদেশ ৭ উইকেটে হেরে যায় অস্ট্রেলিয়ার কাছে। এর ফলে সিরিজটি ১-১-এ শেষ হয়। সিরিজে আরেকটি টেস্ট ম্যাচ থাকলে হয়তো ফলাফল হতো।

ম্যাচ শেষে মুশফিক বলেন, কৃতিত্ব অস্ট্রেলিয়ার। ব্যাট করার জন্য উইকেট ছিল খুবই ভালো। আমরা প্রথম ইনিংস মিস করেছি। সেটারই মূল্য দিতে হয়েছে। প্রথম ইনিংসে আমাদের অন্তত ৩৫০ রান করা উচিত ছিল। জিতি বা হারি, আমাদের অনেক ক্ষেত্রে উন্নতি হয়েছে। আমাদের ব্যাটসম্যানরা তাদের জন্য কঠিন পরিস্থিতির সৃষ্টি করেছিল। আশা করছি আমরা শিখব।

চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। প্রথম ইনিংসে টাইগারদের সংগ্রহ দাঁড়ায় ৩০৫।
জবাবে খেলতে নেমে অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে সংগ্রহ করতে সক্ষম হয় ৩৭৭ রান।
কিন্তু দ্বিতীয় ইনিংসে এসে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। মাত্র ১৫৭ রানে গুটিয়ে যায় টাইগারদের ইনিংস।

কিন্তু এ লক্ষ্যে পৌঁছতেও অস্ট্রেলিয়ার বেশ বেগ পেতে হয়। মাত্র ৪৮ রানে তারা হারায় ৩টি উইকেট।
প্রথম ইনিংসে বিপজ্জনক হয়ে উঠা ডেভিড ওয়ার্নারকে (৮) ফিরিয়েছেন মোস্তাফিজুর রহমান এবং স্মিথের (১৬) উইকেটটি তাইজুল ইসলামের। সাকিব আল হাসান প্যাভেলিয়নে ফিরিয়েছেন ম্যাট রেনশকে (২২)।

Top