আপডেটঃ
পৃথিবীজুড়ে এত টি-টোয়েন্টি লিগ!ডায়াবেটিসের সম্ভাবনা কমায় কফি!মনেহয় সেতু মন্ত্রী বিএনপি’রও নীতি নির্ধারকহাজী এম এ কালাম ডিগ্রী কলেজের ২০বছরের পুরনো বেদখলীয়  জমি  উদ্ধার  হয়েছে আজ।ডুলাহাজারায় থামছে না বনভূমির অবৈধ দখল বাণিজ্য!রোহিঙ্গা ক্যাম্পে অবহেলিত শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করলেন কেন্দ্রীয় ছাত্রনেতা এস,এম জাকির হোসাইন:রামুর কাউয়ারখোপ ইউনিয়নের উখিয়ারঘোনাতে  ৮ম শ্রেণীর মাদ্রাসা ছাত্রী অপহরণ। বিভিন্ন পদে নিয়োগ দেবে ইউএনডিপি৭ মার্চ স্মরণকালের সব রেকর্ড ভাঙবে আ’লীগলাইসেন্স পাওয়ার ১৫ মিনিটের মধ্যেই ফোর-জি চালু করবে গ্রামীণফোনপুরুষের অনুমতি ছাড়াই ব্যবসা করতে পারবেন সৌদি নারীরাসার্টিফায়েড কপি না পাওয়ায় ‘কারো’ ইশারা দেখছে বিএনপিযুক্তরাজ্যে কার্গো পরিবহনে বাংলাদেশের ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারইরানে ৬৬ আরোহী নিয়ে যাত্রীবাহী উড়োজাহাজ বিধ্বস্তআগামীকাল বিকেলে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন

কোথায় ঘুরতে যাবেন? কিভাবে?

Garden.jpg

ওয়ান নিউজ ডেক্সঃ কোথায় ঘুরতে যাবেন চিন্তা করছেন? আপনি চাইলে যেকোন জায়গায় যেতে পারেন! চাইলে নিজের বা পাশের শহরটাকেই ঘুরে দেখতে পারেন। অথবা বেরিয়ে পড়তে পারেন নিজের দেশ ভ্রমণে। আর সবচেয়ে জনপ্রিয় যেটা সেই বিদেশ ভ্রমণ তো আছেই! এখন আসুন একটা লিস্ট করে নেই আমরা আসলে কোথায় কোথায় ঘুরতে যেতে পারি! আসলে কী লিস্ট করাটা উচিত হবে? এক লিস্টে কী সব নাম আঁটবে? একটু দেখি না চেষ্টা করে!

 

আপনি যেই এলাকা/গ্রাম/শহরে থাকেন: প্রথমেই আমরা আমাদের একদম আমাদের ঘরের পাশ থেকে শুরু করতে পারি। দু-তিন সপ্তাহ সময় নিয়ে যদি আমরা নিজের এলাকাটাও ঘুরে দেখি তাহলেও দেখবো অনেক জায়গা আছে দেখার! তাহলে লিস্ট করা শুরু করে দিন আপনার এলাকায় কোন কোন জায়গা আছে দেখার মত! তারপর সময় করে একটু বেরিয়েই আসুন!

 

নিজের দেশ ভ্রমণ: অনেকেই চিন্তা করেন ভ্রমণ মানেই হচ্ছে বিদেশে যেতে হবে, অনেক টাকার শপিং করতে হবে হেন তেন… আপনি আপনার দেশ দিয়েই শুরু করুন না! আপনার দেশে ৮টা বিভাগ আছে, ৬৪টা জেলা আছে এবং একটু ঘুরে আসার মত জায়গার অভাব নেই। পর্যটন গুরুত্ব পাওয়া জায়গারও অভাব নেই বাংলাদেশে। লিস্ট করে ফেলুন তাহলে!

 

বিদেশ ভ্রমণ: এখানেও আপনি আপনার ইচ্ছামতো দেশ বেছে নিতে পারেন ঘোরার জন্য। ঐতিহাসিক পটভূমি অথবা নিজের ভালো লাগা যেকোন কিছুর উপর ভিত্তি করে আপনি লিস্ট করতে পারেন!

 

লিস্ট তো করে ফেললেন! এখন যাবেন কীভাবে! একটু খোঁজ নিয়ে দেখুন আপনি যে জায়গা নির্বাচন করেছেন সেই জায়গায় সব মিলিয়ে খরচ কেমন হবে। আপনার কাছে যদি ৭০% টাকাও থাকে আমার পরামর্শ হচ্ছে আপনি বেরিয়ে পরুন আপনার গন্তব্যে। বাকী টাকার ঘাটতি চলার পথে আপনি এমনিতেই হিসাব করে পুষিয়ে নিতে পারবেন।

Top